রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর। রোববার সকালে বসুন্ধরা গেইট থেকে বারিধারা মাদ্রাসা পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন দলটির নেতাকর্মীরা।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় বাধা, দেশের বিভিন্ন স্থানে গায়েবানা জানাজায় হামলা, সারাদেশে কয়েকশ নেতাকর্মীকে গ্রেফতার ও তাদের বিরুদ্ধে মামলা এবং জামায়াত আমির শফিকুর রহমান, ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনসহ গ্রেফতার সব নেতাকর্মী ও আলেমা-ওলামার মুক্তি এবং কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে রাজধানীতে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জামায়াত।

এসময় বক্তব্য দেন ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান।

সরকারের আদর্শিক দেউলিয়াত্ব ও ক্ষমতা হারানোর ভয় এমন পর্যায়ে পৌঁছেছে যে, তারা এখন মৃত মানুষের আতঙ্কে নির্ঘুম। জনগণের বাধভাঙা জোয়ারেই ফ্যাসিবাদী ও স্বৈরাচারী সরকারের পতনের মাধ্যমে সাঈদীর উত্তরসূরীরা দেশে ন্যায়-ইনসাফের ভিত্তিতে কুরআনের রাজত্ব কায়েম করেই ছাড়বে।

সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা ও ফখরুদ্দীন মানিক, উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান এবং জামাল উদ্দীন, মুহিব্বুল্লাহ, নাসির উদ্দীন, ছাত্রনেতা সালাহ উদ্দীন, আসাদুজ্জামান, আ. রহিমসহ অনেকে।